রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৩ পূর্বাহ্ন

আছিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে ক্ষমতাসীন দলের নেতাদের অভিযোগ

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ১২ নং আছিম পাটুলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগ ৮ টি অভিযোগের তদন্ত চেয়ে লিখিত অভিযোগ দিয়েছে। উপজেলা নির্বাহি অফিসার বরাবর লিখিত অভিযোগটি গতকাল সোমবার দুপুরে তার কার্যালয়ে পৌঁছানো হয়েছে বলে অভিযোগকারীরা নিশ্চিত করেন।
অভিযোগ থেকে জানা যায়, বারো নম্বর আছিম পাটুলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল কায়েস সরকারী নির্দেশনা মোতাবেক ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন না করে বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালন করেন। বিনামুল্যে সরকারী সুযোগ-সুবিধা পেতে সাধারণ মানুষকে ঘুষ গুনতে হয়। জন্মনিবন্ধনে সরকার নির্ধারিত ফিস ছাড়াও অতিরিক্ত ফিস দিলে কাজ হয়। তাই এ কাজটিতে উদ্যোক্তা ও সচিবের সংশ্লিষ্টতা থাকলেও তিনি সেটি নিজেই করে থাকেন। টিসিবি কার্ড বিতরণের নামে ঙ্গ হাজার টাকা উৎকোচ গ্রহণ। সরকার দলীয় নেতাদের ইউনিয়ন পরিষদে প্রবেশে অবাঞ্চিত ঘোষণা। সন্ত্রাসী বাহিনী দিয়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা। যত্ন প্রকল্পের টাকা বিতরণের সময় জন্মনিবন্ধনের নামে মাইকিং করে হয়রানি ও ইউনিয়ন পরিষদের সদস্যদের সাথে অশালীন আচরণ। আটটি অভিযোগের সুষ্ঠ তদন্ত ও পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী করেছেন স্থানীয় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতারা।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ ষড়যন্ত্র ও মিথ্যা। আমাকে ফাঁসানোর জন্য এসব করা হচ্ছে। একটা ইউনিয়নের ইউনিয়ন পরিষদ সর্বোচ্চ সেবা প্রদান ও গ্রহণের জায়গা, এটা সবার জন্য উম্মুক্ত। আমি ষড়যন্ত্রের স্বীকার হচ্ছি।

এর আগে ইউনিয়ন পরিষদের নয় জন সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রদান করে।

 

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman