আওয়ামীলীগ করার কারণে কালাদহ আনসার ভিডিপি কাব থেকে বহিস্কার


প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০১৭, ৩:২৬ PM
আওয়ামীলীগ করার কারণে কালাদহ আনসার ভিডিপি কাব থেকে বহিস্কার

ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : বর্তমান সরকারের উন্নয়নের অংশ হিসাবে আনসার ভিডিপি কাব থেকে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়। কিন্তু কালাদহ ইউনিয়নের আনসার ভিডিপি কাব এর সভাপতি ১০নং কালাদহ ইউনিয়ন বিএনপি’র সাবেক সেক্রেটারি এবং তার বাবা একজন সাবেক পিস কমিটির সদস্য ছিলেন। মোশারফ হোসেন দুলাল সৃষ্টিলগ্ন ১৯৮৪ সাল হতে সভাপতি পদে অধিষ্ঠিত। আওয়ামীলীগের কোন সদস্য অথবা শিক্ষিত কোন সদস্য থাকলে তাকে যে কোন পন্থায় বহিস্কার করা হয়। সম্প্রতি আওয়ামীলীগ করার কারণে কালাদহ আনসার ভিডিপি কাব থেকে বর্তমান ৫নং ওয়ার্ড সভাপতি বজলুর রহমান, ৩নং ওয়ার্ড (সাবেক) সভাপতি বারী সরকার, ৪নং ওয়ার্ডের আওয়ামীলীগের আসাদুজ্জামান। এছাড়া আজহার, নোমান, হালিম, রফিজ, মামুন, সুমন এরা আওয়ামীলীগ করে বিধায় বিভিন্ন কৌশলে এদেরকে সমিতি থেকে বহিস্কার করা হয়। তাছাড়া বিএনপি’র কোন এবং অস্ত্রধারী রাজাকার মোকছেদ আলী, ফহিম উদ্দিন রাজাকারের ভাই এছাড়াও আরও বিএনপি’র মাইটেন্ড যারা তাদেরকে বহাল তবিয়তে রাখা হয়। আনসার ভিডিপি কাবের কোন কার্যক্রম কালাদহে নেই। চলতি মাসের ৬নভেম্বর কাবের কার্যক্রম পরিদর্শনে আসলে ভিডিপি’র সদস্যরা ১শ টাকা করে ভ্যান ভাড়া করে সমিতির নামে দেখানো হয়েছে এবং ব্যক্তিগত মুরগীর খামার ও মাছের ফিসারি সমিতির নামে দেখানো হয়। এ সমস্ত ভ্যান, খামার ও ফিসারি সমিতির নয়।
ক্ষমতার অপব্যহার করে সভাপতি মোশারফ হোসেন দুলাল তার স্ত্রী কোনদিন আনসার ভিডিপি’র সদস্য ছিল না। তারপরও তাকে ভুয়া সনদ দিয়ে প্রাথমিক বিদ্যালয়ে চাকুরী দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।
আনসার ভিডিপি সরকারের কাছে মিথ্যা তথ্য দিয়ে সরকারী পুরস্কার গ্রহণ করেন তাহা সভাপতি নিজেই গ্রহণ করেছেন। পরবর্তীতে একজন নামের তালিকা করে দেয়া হয় তিনি হলেন অস্ত্রধারী রাজাকার।
এব্যাপারে কালাদহ ইউপি চেয়ারম্যান মো: নুরুল ইসলাম মাস্টার জানান, আনসার ভিডিপির কোনে কার্যক্রম কালাদহে নেই, তবে কালাদহ বাজারে আনসার ভিডিপি’র একটি ঘর বিভিন্ন জুয়ারিদের সুদে টাকা দেয়া হয়। এ ঘরটি সুদের ব্যবসা বলে পরিচিত।
আওয়ামীলীগ সরকারের সময় ক্ষমতাসীনদের বাদ দিয়ে রাজাকারের নাম দেয়ায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। উক্ত কাবটির উল্লেখিত বিষয়গুলো সুষ্ঠু তদন্তের মাধ্যমে উন্নয়ন ও গতিশীল কাবে পরিণত করতে উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ প্রয়োজন।
সম্পাদনায়- মো: আব্দুর রাজ্জাক
স্থানীয় সময় ২১২৪ঘন্টা, ১৪ডিসেম্বর/২০১৭

https://www.bkash.com/