অভিমানে ফুলবাড়িয়ায় জাম্বুরা গাছে ফাঁস দিলেন জেলে


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৮, ২০২৪, ৮:০৩ PM
অভিমানে ফুলবাড়িয়ায় জাম্বুরা গাছে ফাঁস দিলেন জেলে

ফুলবাড়িয়া : অভিমানে ময়মনসিংহের ফুলবাড়িয়ার রাধাকানাই টুক্কিরপাড় (মীরবাড়ী) এলাকার আবুল কালাম (৬২) নামের এক জেলে জাম্বুরা গাছে ফাঁস দিয়ে আত্মহত্যা করার খবর পাওয়া গেছে। গতকাল বুধবার খবর পেয়ে ফুলবাড়ীয়া থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করেছে।
স্থানীয়রা জানিয়েছেন, মাছ ধরার (জেলে) কাজ করিয়া জীবিকা নির্বাহ করেন মৃত হযরত আলীর ছেলে আবুল কালাম। প্রতিদিনের ন্যায় ২৭ ফেব্রুয়ারি সকালে তার দলের সাথে রাধাকানাই ধুরধুরিয়া গ্রামের ফিসারীতে মাছ ধরে। রাতে ধুরধুরিয়া বাজারে গিয়ে তার অংশের টাকা নিয়ে বাড়ীর ফেরার পথে রাত সাড়ে ১২টার দিকে দেলোয়ার হোসেন তার বাড়ীর দিকে উঁকি ঝুকি মারার কারনে কয়েকজন মিলে আটক করে কাঁঠাল গাছের সাথে রশি দিয়া বেঁধে রেখে পরিবারের লোকজনদের খবর দেয়। খবর পেয়ে কালামের ভাই ও চাচাতো ভাই সহ ঘটনাস্থলে গিয়ে আবুল কালামকে ছাড়াইয়া নিয়ে যায়। আবুল কালাম বাড়ীর দিকে রওনা করে আর বাড়ীতে ফিরে না আসায় পরিবারের লোকজন খোঁজাখুজি করতে থাকে। একপর্যায়ে গতকাল বুধবার ২৮ ফেব্রুয়ারি ভোর রাক ৪টার দিকে আবুল কালামের বসত বাড়ীর পশ্চিম পাশের্^ জনৈক সাকিবের বাঁশ ঝাড়ের পাশে জাম্বুরা গাছের ডালের সাথে ব্যবহৃত শীতের সাদা ও কালো চেক মাফলার গলায় ফাঁস দিয়া ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
স্বজন ও প্রতিবেশিরা জানান, পেশার সর্বনিম্ম ধাপ জেলে বা মাছ ধরা। বাঁচার তাগিদে পরিবারের ভরণ পোষন মিটানোর জন্য আবুল কালাম এ পেশাটি বেঁছে নিয়েছেন। তারপরও তাকে একটি অযৌক্তিক অপবাদ দিয়ে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে। এ অভিমানে সে আত্মহত্যা করেছে।

https://www.bkash.com/