রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৫৮ অপরাহ্ন

অধিনায়ক বাবর আজমের যে রেকর্ড অন্যদের নেই

বাবর আজমের নেতৃত্বের পর থেকে পাকিস্তান ক্রিকেট পুরোনো রুপ ফিরে পাচ্ছে। দিনের দিনে দলটির শক্তির জায়গাও বেড়ে যাচ্ছে। দলের একের পর এক জয়ে পাকিস্তানের হয়ে দারুণ এক কীর্তি গড়লেন বাবর আজম, যা এর আগে কোনো পাকিস্তানি ক্রিকেটারের পক্ষে সম্ভব হয়নি। অধিনায়ক হিসেবে টানা চার টেস্টে জয় পেয়েছেন তিনি।

চলতি বছরের শুরুতে নিজেদের ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি দাপুটে জয় পেয়েছে পাকিস্তান। এরপর আফ্রিকার মাটিতে গিয়েও চিরচেনা বাবর আজমরা। সেখানে গিয়েও প্রোটিয়াদের হারিয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ জিতেছে তারা। টানা ছয় সিরিজে আধিপত্য দেখিয়ে জিতেছে পাকিস্তান।

এর আগে ক্রিকেট বিশ্বে এমন কীর্তি ঘটেছে ৬ বার। ২০১১-১২ সালে টানা ১৩টি সিরিজ জিতেছিল পাকিস্তান। ২০১৫-১৬ সালে পরপর ৯টি সিরিজ জিতে তারা। টানা ৮টি সিরিজে জয় আসে ২০০১-০২ সালে। ১৯৯৩-৯৪ এবং ২০১৭-১৮ সালে টানা ৬টি সিরিজ জিতেছিল পাকিস্তান।

বাবর পাকিস্তানের অধিনায়কত্ব পাওয়ার পর দক্ষিণ আফ্রিকার সঙ্গে দুই ম্যাচের টেস্ট জিতেছিল পাকিস্তান। এরপর জিম্বাবুয়ের বিপক্ষেও দুই টেস্টে জয় পায় তার দল। অধিনায়ক হওয়ার পর টানা ৪ ম্যাচে জয় পেলেন বাবর। আগস্ট এবং সেপ্টেম্বর মাসে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের বিরুদ্ধে খেলার কথা রয়েছে পাকিস্তানের।সূত্র : আমাদের সময়

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman