আব্দুল জব্বারের দাফন বৃহস্পতিবার


প্রকাশের সময় : অগাস্ট ৩০, ২০১৭, ৬:২৯ AM
আব্দুল জব্বারের দাফন বৃহস্পতিবার

image-98233-1504073665

অন লাইন ডেস্ক : স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী, গত শতকের ষাট ও সত্তর দশকের জনপ্রিয় সংগীতশিল্পী আব্দুল জব্বারকে দাফন করা হবে আগামীকাল বৃহস্পতিবার। দুপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে বেলা ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য আব্দুল জব্বারের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। আর বাদ জোহর জানাজা হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে।
পরিবারিক সূত্র আরও জানিয়েছে, আজ সকালে আব্দুল জব্বারের মরদেহ মোহাম্মদপুর বাবর রোডে নিয়ে যাওয়া হয় কাফন করানোর জন্য। সেখান থেকে রাজধানীর ভূতের গলিতে নিজ বাসায় আনা হবে তাকে। পরে বারডেম হাসপাতালের শবহিমাঘরে রাখা হবে মরদেহ।

এদিকে আব্দুল জব্বারের শেষ ইচ্ছা ছিল তাকে যেন কুষ্টিয়া সদরের আরুয়াপাড়ায় তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কিন্তু পরিবারের ইচ্ছায় বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে আব্দুল জব্বারকে।

উল্লেখ্য, আজ বুধবার সকাল ৯টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আব্দুল জব্বার কিডনি, হার্ট, প্রস্টেটসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

তার মৃত্যুর খবর শুনে সকালে হাসপাতালে ছুটে আসেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, ‘আব্দুল জব্বারের স্মৃতি আর তার গান সংরক্ষণের জন্য সব ধরণের উদ্যোগ নেবে সরকার।’

https://www.bkash.com/