আগামীকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী


প্রকাশের সময় : অগাস্ট ১৪, ২০১৭, ১:০৪ PM
আগামীকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী

baba01

ফুলবািড়য়া নিউজ 24ডটকম : আগামীকাল ১৫আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস; যথাযথ মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে দেশব্যাপী জাতীয় শোক দিবস পালন উপলক্ষে জেলা প্রশাসনের কর্মসূচীর সাথে সংগতি রেখে ফুলবাড়িয়া উপজেলা প্রশাসন বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে। বিশেষ এ দিনে উপজেলা আওয়ামীলীগ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। এছাড়াও দিবসের তাৎপর্য তুলে ধরে সকল প্রতিষ্ঠানে কর্মসূচি পালন করার জন্য চিঠি দেয়া হয়েছে।
উপজেলা প্রশাসন : ১৫আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সকাল সরকারি, আধা সরকারি, বেসরকারি ভবন ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করণ। মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে সকাল ১০.৩০ ঘটিকায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পার্পণ, ১১টায় উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা, সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, জাতীয় শোক দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন, হামদ ও নাথ প্রতিযোগিতা, মিলাদ মাহফিল ও মোনাজাত। সুবিধাজনক সময়ে ফুলবাড়ীয়া উপজেলা পরিষদ জামে মসজিদে কুরআনখানি, দোয়া মাহফিল ও তবারক বিতরণ। সুবিধাজনক সময়ে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সকল মসজিদে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত, সকল মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা।
বাংলাদেশ আওয়ামীলীগ ফুলবাড়ীয়া উপজেলা ও পৌর শাখার উদ্যোগে সকাল ৮.০০টায় দলীয় কার্যালয়ে কালো ব্যাজধারন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন, সকাল ৮.৩০ঘটিকায় শোক র‌্যালি, মহান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পার্পণ, বাদ যোহর ফুলবাড়ীয়া বড় পুকুরপাড়স্থ জামে মসজিদে মিলাদ ও দোয়া, দুপুর ২টায় দুস্থদের মাঝে খাবার বিতরণ, বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
উপজেলা পর্যায়ের কর্মসূচীর সাথে সংগতি রেখে ইউনিয়ন পর্যায়ে যথাযোগ্য মর্যাদার সাথে দিবসটি পালনের লক্ষ্যে কর্মসূচী প্রণয়ন ও বাস্তবায়ন করতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনুরোধ জানানো হয়।

https://www.bkash.com/