ব্রেকিং নিউজঃ-
Home » অনুসুন্ধানি প্রতিবেদন » উপজেলা সাব রেজিষ্ট্রারের স্বেচ্ছাচারিতা : দুই নকলনবীশ বহিস্কার: দুর্নীতি প্রতিরোধ কমিটিতে অভিযোগ

উপজেলা সাব রেজিষ্ট্রারের স্বেচ্ছাচারিতা : দুই নকলনবীশ বহিস্কার: দুর্নীতি প্রতিরোধ কমিটিতে অভিযোগ

Share on Facebook152Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0

200

ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : নিবন্ধন পরিদপ্তর মহাপরিদর্শকের নিকট ফুলবাড়ীয়ায় সাবরেজিষ্ট্রি অফিসের ষাট বছর উত্তীর্ণ নকলনবীশদের বাতিলকরণের আবেদন করায় নতুন দুই নকলনবীশ মোঃ সাইফুল ইসলাম ও ভরত চন্দ্র দেনবাথ কে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত ১৫জুলাই বহিস্কৃত দু নকলনবীশ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি বরাবর লিখিতভাবে নালিশ করেন।
অভিযোগে প্রকাশ, ফুলবাড়ীয়া সাবরেজিষ্ট্রার অফিসের নকলনবীশদের পক্ষে মোঃ সাইফুল ইসলাম ২২ মে উপজেলা সাবরেজিষ্ট্রার ও ৪ জুলাই  জেলা রেজিষ্ট্রার বরাবর ষাট বছর পূর্তি হওয়া নকলনবীশদের বাতিলকরণের আবেদন করেন। উপজেলা ও জেলা কর্মকর্তা কোন ব্যবস্থা গ্রহণ না করায় ১১ জুলাই মহাপরিদর্শকের কাছে আবেদন করেন।
ক্ষিপ্ত হয়ে উপজেলা সাবরেজিষ্ট্রার বেআইনিভাবে অফিসের এক নকলনবীশ কে শারীরিকভাবে লাঞ্চিত, বিশৃঙ্খলা সৃষ্টি ও  প্রশাসনিক কাজে বিঘœ সৃষ্টি করার অভিযোগে জেলা রেজিষ্ট্রারের মাধ্যমে অভিযোগকারীদের সাময়িক বরখাস্ত করেন। বহিস্কৃত মোঃ সাইফুল ইসলাম ও  ভরত চন্দ্র দেবনাথকে পত্র প্রাপ্তির ৫ দিনের মধ্যে উপজেলা সাবরেজিষ্ট্রারের মাধ্যমে জেলা রেজিষ্ট্রার বরাবর সন্তোষজনক জবাব দেয়ার নির্দেশও প্রদান করা হয় ঐ চিঠিতে।
রবিবার দুপুরে মোঃ সাইফুল ইসলাম ও ভরত চন্দ্র দেবনাথ উপজেলা সাবরেজিষ্ট্রারের মাধ্যমে লিখিত জবাব দিতে গেলে তিনি রিসিভ করেনি বলে জানান অভিযুক্ত সাইফুল ইসলাম ও ভরতচন্দ্র দেবনাথ।
নকলনবীশ সাইফুল ইসলাম বলেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় ষাট বছর পূর্তি হওয়ায় নকলনবীশদের নিয়োগ বাতিল করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশ উপেক্ষিত হওয়ায় নকলবীশদের পক্ষে ষাট বছর পূর্তি নকলনবীশদের বাতিলকরণ করার জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন ও হাইকোটে একটি রিট পিটিশনকে কেন্দ্র করেই আমাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি সাময়িক বরখাস্তের ঘটনাটি সুষ্ঠ তদন্তদাবী করছেন।
উপজেলা সাব রেজিষ্ট্রার মোঃ ইসমাইল হোসেন বলেন, ষাটউর্দ্ধ নকলনবীশদের বাতিলকরণ বিষয়ের সাথে সাময়িক বরখাস্তের কোন সম্পর্ক নেই, অফিসিয়ালভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করায় তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Related posts:

About fulbaria

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*