ফুলবাড়ীয়াকে কখনো ভুলতে পারবো না- বিদায়ী ওসি রিফাত খান রাজিব


প্রকাশের সময় : মে ১৪, ২০১৭, ১০:০৬ AM
ফুলবাড়ীয়াকে কখনো ভুলতে পারবো না- বিদায়ী ওসি রিফাত খান রাজিব

Oc rifat

ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : ফুলবাড়ীয়া আমার হৃদয়ের অন্তস্থলে মিশে গেছে। ফুলবাড়ীয়া আমার হৃদয়ের স্পন্দন। ফুলবাড়ীয়াকে আমি ভুলতে পারবো না। এখানকার অভিজ্ঞতা আমার ভবিষ্যৎ জীবনে অনেক কাজে লাগবে। আমার আদরের ছেলে জাহিন বলে, বাবা গাড়ি পাঠিয়ে দাও আমি ফুলবাড়িয়া চলে আসব। সে মনে করে ফুলবাড়ীয়া আমাদের বাড়ী। আড়াই বছরের জাহিনকে নিয়ে ফুলবাড়ীয়া থানায় এসেছিলাম এখন তার বয়স প্রায় সাড়ে ৫বছর পর। সে দৃষ্টিতে হাতেখড়ি ফুলবাড়িয়া- আমি পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসাবে ফুলবাড়ীয়ায় প্রথম, অফিসার ইনচার্জ (ওসি) হিসাবেও ফুলবাড়ীয়ায় প্রথম। চাকুরী জীবনের ক্রিটিকেল সময় অতিবাহিত করেছি- তবে আমি এমন সময় চলে যাচ্ছি (বিদায়) যখন ফুলবাড়ীয়া আগের অবস্থানে, স্বাভাবিক পরিবেশ। আমার মা সহ সকলের দোয়ায় সকল দু:সময় অতিক্রান্ত করে রেস্ট (বিশ্রাম) এর সময় বদলী, উপযুক্ত সময়েই হয়েছে- আমি মনে করি এখনই চলে যাওয়ার সময়। এসব কিছু মিলে আমি ফুলবাড়ীয়াকে ভুলতে পারবো না।

DSC01836
আমি কখনো মাদক ও জুয়ার সাথে আপোষ করিনি, সব সময় এর বিরোধীতা করেছি। কারণ মাদক ও জুয়া একটি ফ্যামিলি (পরিবার) ও সমাজ ধ্বংস করে দিতে পারে। আমার সন্তানও আসক্ত হতে পারে। জঙ্গিবাদ, জুয়া ও মাদকসহ ফুলবাড়ীয়ার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কমিউনিটি পুলিশিং কমিটির সহযোগিতায় এ্যাওয়ারনেস (উদ্ধুদ্ধকরণ) প্রোগ্রাম ধারাবাহিকভাবে চলছিল। যারা মাদক ও জুয়ার খবর দিতো, এসবের প্রতিবাদ করার জন্য তাদের আমি উৎসাহিত করতাম। কমিউনিটি পুলিশিং কমিটি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিকসহ সকলের আন্তরিক সহযোগিতায় জুয়া অধ্যুষিত এলাকাকে জুয়ামুক্ত করতে না পারলেও অনেকটাই কন্ট্রোলে ছিল, স্থায়ী কোন জুয়ার আসর ছিল না। জুয়ার ব্যাপারে পুলিশের ভূমিকা ছিল জিরো ট্রলারেন্স।
৯মে মঙ্গলবার ফুলবাড়িয়া থানায় শেষ কর্মদিবসে রাত ৮টায় ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব মেইন রোডস্থ (থানার বিপরীতে) ফুলবাড়ীয়া প্রেসকাব কার্যালয়ে চা চক্রে মিলিত হয়ে এসব কথা বলেন।
চক্রে মিলিত হন ফুলবাড়ীয়া প্রেসকাবের সভাপতি আলহাজ্ব ডাঃ মো. আব্দুর রাজ্জাক, সাবেক সভাপতি, সাপ্তাহিক ফুলখড়ি পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. নূরুল ইসলাম খান, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ, প্রেসকাবের সাধারণ মো. আব্দুস ছাত্তার, ফুলখড়ি পত্রিকার বার্তা সম্পাদক ও প্রেসকাবের সদস্য মো. নজরুল ইসলাম, প্রেসকাবের অর্থ সম্পাদক মো. আ. জব্বার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সুরুজ্জামান ও সদস্য মাহবুবুল আলম জুয়েল।

https://www.bkash.com/