জঙ্গিবাদ প্রতিরোধে সেনাবাহিনী প্রস্তুত: প্রধানমন্ত্রী


প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০১৬, ১২:০৫ PM
জঙ্গিবাদ প্রতিরোধে সেনাবাহিনী প্রস্তুত: প্রধানমন্ত্রী

image-53065-1481609057

ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে জঙ্গিবিরোধী সচেতনতা তৈরি করতে পেরেছি। এছাড়া জঙ্গিবাদ প্রতিরোধে প্রশিক্ষিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও প্রস্তুত রয়েছে।

আজ মঙ্গলবার ঢাকা সেনানিবাসের শেখ হাসিনা অডিটরিয়ামে ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৬ এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৬’র সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে বিশ্বব্যাপী উদ্বেগজনক সমস্যা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এটি সভ্যতাবিনাশী প্রবণতা। যা নির্মূলে আগে এর কারণ ও উৎস খুঁজে বের করতে হবে। প্রতিকারের উপায় নিরূপন করতে হবে।

শেখ হাসিনা বলেন, কোনো ধরনের জঙ্গি ও সন্ত্রাসবাদ বাংলার মাটিতে হতে দেবো না। আমাদের সরকার সন্ত্রাস-জঙ্গি দমনে প্রয়োজনীয় সব রকম ব্যবস্থা নিয়েছে। পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে সক্ষম হয়েছে। গড়ে উঠেছে সামাজিক প্রতিরোধ। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীও জঙ্গি দমনে সদা প্রস্তুত।

সেনাবাহিনী আধুনিকায়নে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। এ সময় ক্ষুধা ও দারিদ্যমুক্ত বাংলাদেশ গড়তে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে বলে জানান শেখ হাসিনা।

https://www.bkash.com/