আন্ধারিয়াপাড়ায় তিনদিনব্যাপী ইজতেমায় লাখো মুসল্লীর জুমার নামাজ আদায়


প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০১৬, ৩:০৭ PM
আন্ধারিয়াপাড়ায় তিনদিনব্যাপী ইজতেমায় লাখো মুসল্লীর জুমার নামাজ আদায়

4500ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : আহলে হাদীস তাবলীগী ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় ইজতেমা ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আন্ধারিয়াপাড়া মারকাজে অনুষ্ঠিত হচ্ছে। তিনদিনব্যাপী ইজতেমার আজ শুক্রবার তৃতীয়দিন। এদিন শুক্রবার জুমার নামাজ আদায় করার জন্য তাবলীগ জামায়াতের মুসল্লীরা ছাড়াও বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মুসল্লীরা জমায়েত হন মারকাজ মাঠে। দু’তলা বিশাল মসজিদসহ ইজতেমা মাঠ ছাড়িয়ে ধর্মপ্রাণ মুসলমানরা নামাজ আদায় করেন রাস্তায় দাঁড়িয়ে। এতে প্রায় লাখো মুসল্লীর সমাগম হয়েছিল বলে জানান আয়োজকরা। ১৯৯৩সাল থেকে চলা আসা তাবলীগ জামায়াতের ইজতেমা জোর হিসেবে পরিচালিত হতো, এবারই প্রথম কতৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে এ মারকাজে। খুলনাসহ দেশের বিভিন্ন স্থান হতে আহলে হাদীসের মুসল্লীরা জামায়াত নিয়ে এ মাঠে এসে থাকেন। এখানে জামায়াতীদের জন্য ক্ষণস্থায়ী টয়লেট, অজুখানা ও পিরপাল দিয়ে মাঠে থাকার জন্য ব্যবস্থা করা হয়েছে আয়োজকদের পক্ষ থেকে। প্রাথমিক চিকিৎসার জন্য স্থানীয় কৃতি সন্তান ও ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এম,জি মোস্তফা’র নিজ উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালিত হচ্ছে। শুক্রবার জুমার খুৎবা দেন আহলে হাদীসের মুফতি মুনির উদ্দিন।

আয়োজক কমিটির সদস্য শায়েখ ওমর ফারুক ত্রিশালী জানান, উপস্থিতির তুলনায় আমাদের আয়োজন খুব কম। আমরা মানুষের দান-খয়রাতের টাকা উত্তোলন করে এলাকার যুবকদের সহযোগিতায় ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মালেক সরকারের পৃষ্টপোষকতায় ২৪বছর যাবত একাজটি পরিচালনা করে আসছি। এতে ধর্মপ্রাণ মুসলমান ও স্থানীয় এলাকাবাসী সকল ধরনের সহযোগিতা করে থাকে।
ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মালেক সরকার বলেন, এখানে পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন ও সহীহ হাদীসের আলোকে শিরক ও বিদআত সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। শনিবার সকাল সাড়ে ৮টায় আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।

https://www.bkash.com/