,

ThemesBazar.Com

পূর্ণাঙ্গ পুলিশ ফোর্স ইউনিট নিয়ে নতুন যাত্রায় দুদক

image-99259-1504789948

ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : দুর্নীতি দমন কমিশনে (দুদক) আজ বৃহস্পতিবার থেকে পূর্ণাঙ্গ পুলিশ ফোর্স ইউনিটের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। কমিশনের আর্মড ইউনিটের সদস্য হিসেবে পুলিশের ২০ জন সশস্ত্র সদস্য আজ দুদকে যোগদান করেছেন।

রাজধানীর সেগুনবাগিচা কমিশনের প্রধান কার্যালয়ের সামনে দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী নবনিযুক্ত পুলিশ সদস্যদের স্বাগত জানান।

এ সময় মোহাম্মদ মুনীর চৌধুরী সাংবাদিকদের বলেন, দুদকের সশস্ত্র ইউনিট গঠনের ফলে আজ থেকে কমিশনের দুর্নীতিবিরোধী চলমান কার্যক্রমে নতুন মাত্রা সংযোজন হয়েছে।

তিনি বলেন, কমিশনের মামলার আসামি গ্রেপ্তার, তল্লাশি, আলামত সংগ্রহ, জব্দকরণ, আসামি আদালতে সোপর্দ এবং দুদকের দুর্নীতিবিরোধী অভিযানে নিয়োজিত টিমের সার্বিক নিরাপত্তা বিধানে এ ইউনিটের সদস্যরা দায়িত্ব পালন করবেন।

মহাপরিচালক বলেন, অভিযানকালে কেউ যাতে পালিয়ে যেতে না পারে, সেজন্য কমিশনের অভিযানিক দলকে আরো শক্তিশালী করা হয়েছে।

নিজস্ব বাহিনীর মতোই এফবিআই এবং সিবিআই স্টাইলে দুদকের কার্যক্রম পরিচালিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কমিশনের আর্মড ইউনিটের সদস্যরা মামলার অনুসন্ধান বা তদন্ত কাজে অংশগ্রহণ করবেন না। তারা শুধু দুর্নীতিবিরোধী অভিযানে সম্পৃক্ত থাকবেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুদক আইন অনুযায়ী কমিশনের কার্যক্রমে সব বাহিনীর সদস্যরা দুদককে সহযোগিতা করার আইনি বাধ্যবাধকতা রয়েছে। বাসস

ThemesBazar.Com

     এ জাতীয় আরও সংবাদ