ব্রেকিং নিউজঃ-
Home » জাতীয় » বাচসাস নির্বাচনে বিজয়ী সংবাদ প্রতিদিনের রিমন মাহফুজ: অভিনন্দন

বাচসাস নির্বাচনে বিজয়ী সংবাদ প্রতিদিনের রিমন মাহফুজ: অভিনন্দন

Please follow and like us:

Rimon Bia-01

ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) নতুন নির্বাচিত কমিটি পেলো। শুক্রবার ভোটগ্রহণ শেষে গত শনিবার প্রকাশিত ফলাফলে জয়ী হয়েছে আবদুর রহমান-নিশান প্যানেল। চলচ্চিত্র সাংবাদিকদের সবচেয়ে বৃহৎ সংগঠন বাচসাস। এবারের নির্বাচনে দ্বিতীয়বারের মতো জয়ী হলেন সংবাদ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি রিমন মাহফুজ। আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক পদে তিনি বিজয়ী হয়েছেন। রিমন মাহফুজ গতবার ছিলেন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক। তিনি বেশ কয়েক বছর যাবৎ বিশ্বের মর্যাদাপূর্ন চলচ্চিত্র উৎসব ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসব, জাপানের টোকিও ফিল্ম ফ্যাসটিভ্যালসহ মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্ডিয়া, বেলজিয়াম, নেদারল্যান্ড, জার্মানীর ফিল্ম ফ্যাসটিভ্যালে অংশ নিচ্ছেন। এর ধারাবাহিকতায় বাচসাস তাকে আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক পদে নমিনেশন দেন। যাতে বিশ্ব চলচ্চিত্র সঙ্গে বাংলাদেশের চলচ্চিত্রের সম্পর্ক স্থাপনে আরো সহায়ক হয়।

জমজমাট লড়াইয়ের মধ্যদিয়ে গত শুক্রবার সম্পন্ন সংগঠনটির নির্বাচনে তিনি বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। বাচসাস নির্বাচনে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। এবার মোট ভোটার ছিলো ৪৭১ জন। তবে ভোট প্রদান করেন ৪০৪ জন। এছাড়া সদস্য পদে ৬টি, সম্পাদকীয় পদে ৯টি ভোট বাতিল হয়। নির্বাচনে ২১টি পদের বিপরীতে অংশ নিয়েছেন ৪২ প্রার্থী। নির্বাচনে লিটন আরশাদ-কামরুল হাসান দর্পন প্যানেলকে হারিয়ে নিরঙ্কুশ জয় পেয়েছে আবদুর রহমান–ইকবাল করিম নিশান প্যানেল।

গত শুক্রবার (২১জুলাই) রাত ৯টায় ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ফরিদ বাশার। এর ফলে দ্বিতীয়বারের মতো সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আবদুর রহমান ও ইকবাল করিম নিশান। আবদুর রহমান পেয়েছেন ২৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লিটন এরশাদ পেয়েছেন ১৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে ইকবাল করিম নিশান পেয়েছেন ২৮৪ ভোট। তার নিকটতম প্রার্থী কামরুল হাসান দর্পণ পেয়েছেন ১১২ ভোট। ফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি গণমাধ্যমকে উদ্দেশ্য করে বলেন, সামনে ঐতিহ্যবাহী এ সংগঠনের ৫০ বছরপূর্তি হবে। সবাইকে নিয়ে এটি আমরা উদযাপন করব। আর বাচসাসকে শক্তিশালী সংগঠনে পরিণত করার জন্য সবাইকে পাশে চাই। সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাদল আহমেদ ও সীমান্ত— খোকন । সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হামিদ মোহাম্মদ জসিম। অর্থ সম্পাদক নবীন হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈকত সালাহউদ্দিন, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক রিমন মাহফুজ, মহিলা বিষয়ক সম্পাদক আবিদা নাসরিন কলি, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান রিজভী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ জেয়াদ ও দফতর সম্পাদক নির্বাচিত হয়েছেন মইনুল হক রোজ। কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন, মাহফুজ সিদ্দিকী, রাজা সিরাজ, মনিরুল ইসলাম মানিক, শফিকুল আলম মিলন, সিরাজুল ইসলাম সিরাজ, রেজাউল করিম রেজা, মুজাহিদ সামিউল্লাহ, সুরাইয়া রহমান মনি ও রাহাত সাইফুল।

অভিনন্দন : বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) নতুন নির্বাচিত কমিটিতে দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক পদে  রিমন মাহফুজ বিজয়ী হওয়ায় ফুলবাড়ীয়া সাংবাদিক ও সাহিত্যিক কল্যাণ সংস্থার সভাপতি মো: আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম, সাপ্তাহিক ফুলখড়ি পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: নুরুল ইসলাম খান, বার্তা সম্পাদক মো: নজরুল ইসলাম, সহকারী বার্তা সম্পাদক মো: আব্দুস ছাত্তার অভিনন্দন জানিযেছেন।

 

সম্পর্কিত

About fulbaria

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

 

x

Check Also

কণ্ঠশিল্পী আব্দুল জব্বার আর নেই

Please follow and like us: অন লাইন ডেস্ক : স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী মুক্তিযোদ্ধা ...

ঈদের মাংস সংরক্ষণের কিছু উপায়

Please follow and like us:অনলাইন ডেস্ক : পবিত্র ঈদুল আযহার আর মাত্র দুদিন বাকি। এ ...

আগামীকাল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী

Please follow and like us: ফুলবািড়য়া নিউজ 24ডটকম : আগামীকাল ১৫আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির ...