,

ThemesBazar.Com

১৫মাসের শিশু শরিফ কে বাঁচাতে সাহায্যের আবেদন

Shojib(1)00

মো: আব্দুল জব্বার : ১৫ মাসের শিশু শরিফের হার্টের ভাল্ব সরু হয়ে যাচ্ছে এবং ভাল্বটির ভেতরে ছিদ্র দেখা দিয়েছে। চিকিৎসকের মতে শিশুটির ওপেন হার্ট সার্জারী লাগবে। এই জটিল অপারেশনের জন্য প্রায় ৩ লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু পরিবারের অবস্থা করুন। এত টাকা যোগান দেয়া সত্যিই অসম্ভব। আর যোগান না দিতে পারলে অচিরেই নিভে যাবে জীবন প্রদীপ। শেষ পর্যন্ত কোন উপায় খুঁজে না পেয়ে বিভিন্ন সম্মানিত ব্যক্তিদের পরামর্শে হৃদয়বান ব্যক্তিদের আর্থিক সাহায্য ও দোয়া কামনা করেছেন শিশুটির হতদরিদ্র পরিবার।
পরিবারের সাথে কথা বলে জানা গেছে, প্রায় ১৫ মাস পূর্বে ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলার ১নং নাওগাঁও ইউনিয়নের হরিরামবাড়ী গ্রামের হতদরিদ্র দিনমুজুর শওকত-জোসনার দম্পতি ঘর আলো করে ২য় সন্তান হিসেবে জন্ম নেয় শরীফ হোসেন (সজিব)। জন্মের কিছুদিন পর থেকেই সজিব বুকের ব্যথায় সবসময় ধুমড়ে-মুরছে কুঁকড়ে যেত। স্থানীয় চিকিৎসকের পরামর্শে দরিদ্র বাবা-মা ময়মনসিংহস্থ শিশু বিশেষজ্ঞ ডাঃ নজরুল ইসলাম এর অধীনে সজিবের চিকিৎসা চালিয়ে যেতে থাকেন। পরবর্তীতে ডাঃ নজরুল ইসলাম এর পরামর্শে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় সজিবকে। হাসপাতাল কর্তৃপক্ষের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকাস্থ জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে রেফার্ড করা হলে সেখানকার ডাঃ সাঈদ আব্দুল কাদের জানান শিশুটির হার্টের ভাল্ব সরু হয়ে যাচ্ছে এবং ভাল্বটির ভেতর ছিদ্র রয়েছে এবং তার জন্য প্রায় ৩ লক্ষ টাকার প্রয়োজন হতে পারে। যতদ্রুত সম্ভব অপারেশন করাই মঙ্গলজনক।
শিশুর নানা কেশরগঞ্জ কলেজে ৪র্থ শ্রেণির কর্মচারী মোকছেদ আলী, প্রাথমিকভাবে নাতির চিকিৎসার জন্য কলেজের শিক্ষক/কর্মচারী এবং শিক্ষার্থীদের কাছ থেকে আর্থিক সাহায্য নিয়ে চিকিৎসার ব্যয় নির্বাহ করেন।
সজিবের বাবা শওকত জানান, আমার বাড়ী-ভিটা ছাড়া আবাদী কোন জমি নাই। আমার মত কামলার (দিনমুজুর) পক্ষে এত টাকা যোগাড় করা সম্ভব না। তাই আমার পুত্রের চিকিৎসার জন্য আমি সকলে কাছে সাহায্য প্রার্থী। সাহায্য পাঠানোর ঠিকানা ঃ জোসনা খাতুন সঞ্চয়ী হিসাব নং- ১১৫৪৯, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, ফুলবাড়ীয়া শাখা, ফুলবাড়ীয়া, ময়মনসিংহ। পারিবারিকভাবে যোগাযোগ- মঞ্জুরুল ইসলাম (মামা) ০১৭১৯-১৮৪৯০৫ (বিকাশ)।

ThemesBazar.Com

     এ জাতীয় আরও সংবাদ