ব্রেকিং নিউজঃ-
Home » ফুলবাড়িয়া » জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী আজ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী আজ

Please follow and like us:

15Agust-2016-01

ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : আজ ১৫আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস; যথাযথ মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে দেশব্যাপী জাতীয় শোক দিবস পালন উপলক্ষে জেলা প্রশাসনের কর্মসূচীর সাথে সংগতি রেখে ফুলবাড়িয়া উপজেলা প্রশাসন বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে। দিবসকে কেন্দ্র করে উপজেলা আওয়ামীলীগ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। এছাড়াও দিবসের তাৎপর্য তুলে ধরে সকল প্রতিষ্ঠানে কর্মসূচি পালন করার জন্য চিঠি দেয়া হয়েছে।
১৫আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, বেসরকারি ভবন ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করণ। মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে সকাল ১০টায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পার্পণ, সুবিধাজনক সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের আলোচনা সভা, জাতীয় শোক দিবসের সাথে সংগতিপূর্ণ কবিতা পাঠ, রচনা ও চিত্রাংকন, হামদ ও নাথ প্রতিযোগিতা, মিলাদ মাহফিল ও মোনাজাত। বাদ আছর ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে কুরআনখানি, সকল মসজিদে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত, জাতীয় পতাকা বিধি মোতাবেক উত্তোলনের বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা, সন্ধ্যা ৭.৩০মিনিটে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ প্রাঙ্গনে মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন।
জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনে গৃহিত কর্মসূচী সফলভাবে বাস্তবায়নে উপজেলার সকল কর্মকর্তাদের উপস্থিত থাকার সিদ্ধান্ত গৃহিত হয়। উপজেলা পর্যায়ের কর্মসূচীর সাথে সংগতি রেখে ইউনিয়ন পর্যায়ে যথাযোগ্য মর্যাদার সাথে দিবসটি পালনের লক্ষ্যে কর্মসূচী প্রণয়ন ও বাস্তবায়ন করতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনুরোধ জানানো হয়। সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও শোক দিবসের উপর সরকারী নির্দেশনা অনুযায়ী কার্যক্রম পরিচালনার ব্যবস্থা নিতে উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে পরামর্শ দেয়া হয়েছে।
বাংলাদেশ আওয়ামীলীগ ফুলবাড়ীয়া উপজেলা ও পৌর শাখার উদ্যোগে সকাল ৮.৩০টায় দলীয় কার্যালয়ে কালো ব্যাজধারন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন, শোক র‌্যালি, মহান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পার্পণ, দুপুর ২টায় দুস্থদের মাঝে খাবার বিতরণ, বাদ আছর ফুলবাড়ীয়া বড় পুকুরপাড়স্থ জামে মসজিদে মিলাদ ও দোয়া, বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
প্রাথমিক, মাধ্যমিক ও কলেজগুলো পৃথক পৃথক কর্মসূচী গ্রহণ করত : আগামী তিন কার্যদিবসের মধ্যে উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর প্রতিবেদন দিতে বলা হয়েছে। তবে শিক্ষা প্রতিষ্ঠানে মনিটরিং না থাকায় মুষ্টিমেয় শিক্ষাপ্রতিষ্ঠান বাদে অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে নাম মাত্র কর্মসূচি এমনকি কাগজে-কলমে কর্মসূচি পালন করে থাকে।

সম্পর্কিত

About fulbaria

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

 

x

Check Also

ফুলবাড়ীয়া পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

Please follow and like us: ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : রাষ্ট্রীয় কোষাগার হতে বেতন-ভাতা ও পেনশন ...

ডিজিটাল সেন্টারের পরিচালকদের রাজস্বখাতে নেয়ার দাবিতে মানববন্ধন

Please follow and like us: ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : অদ্য ১১/১১/২০১৭ ইং তারিখ ইউনিয়ন ডিজিটাল ...

দুর্নীতিরোধ করাও তোমাদের কর্তব্য- লীরা তরফদার

Please follow and like us: ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : নেই কোনো দোকানি, নেই নজরদারি ক্যামেরা। ...